খুলনায় বিশ্বভরা প্রাণ ও কৃষ্টিধারা সংস্কৃতি সংগঠনের উদ্যোগে আবৃত্তি সন্ধ্যা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ৯:৪৫ পূর্বাহ্ন
খুলনায় বিশ্বভরা প্রাণ ও কৃষ্টিধারা সংস্কৃতি সংগঠনের উদ্যোগে আবৃত্তি সন্ধ্যা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

খুলনায় বিশ্বভরা প্রাণ ও কৃষ্টিধারা সংস্কৃতি সংগঠনের উদ্যোগে আবৃত্তি সন্ধ্যা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

খুলনা শিল্পকলা একাডেমী মিলায়তনে ২১ শে এপ্রিল বিকেল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত আবৃত্তি সন্ধ্যা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হুসাইন শওকত উপ-পরিচালক (উপসচিব) স্হানীয় সরকার বিভাগীয় কমিশনারের কার্যালয়, খুলনা। আমন্ত্রিত অ‌তি‌থি আবৃ‌ত্তি রাজকন‌্যা বি‌শিষ্ট আবৃ‌ত্তি‌শিল্পী ঈ‌শিতা দাস অ‌ধিকারী (ভারত), বিশেষ অতিথি কবি সংগঠক সুমন রহমান প্রতিষ্ঠাতা ও পরিচালক ক‌বিতাকুঞ্জ সাহিত্য পরিবার, বাংলাদেশ।বিশেষ অতিথি সুজিত কুমার সাহা, জেলা কালচারাল অফিসার খুলনা।
বি‌শেষ অ‌তি‌থি জন‌প্রিয় আবৃ‌ত্তি‌শিল্পী কাজল ইসলাম খুলনা। বিশ্বমানের আবহশিল্পী ও সংগীতশিল্পী প্রসাদ গাঙ্গুলী (ভারত), সার্বিক ব্যবস্থাপনায় ম‌ল্লিকা দাস সভাপতি বিশ্বভরা প্রাণ খুলনা ও এস কে উৎপল প্রতিষ্ঠাতা কৃ‌ষ্টিধারা সাংস্কৃ‌তিক সংগঠন খুলনা। সহ‌যো‌গিতায় খুলনা আর্ট একা‌ডে‌মি খুলনা। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা তাদের মূল্যবান বক্তব্য রাখেন, এসময় উপস্থিত ছিলেন খুলনার সাংস্কৃতিক অঙ্গনের সম্মানিত ব্যক্তিবর্গ, এবং বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের শিশু শিল্পীরা সহ সকল বয়সের প্রায় দুই শতাধিকের অধিক সাহিত্য প্রেমিদের উপস্থিতিতে এক মনোরম পরিবেশ তৈরি হয়।খুলনা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক চিত্রশিল্পী মিলন বিশ্বাস তার
শুভেচ্ছা বক্তব্যে বলেন, কবিতাকুঞ্জের প্রতিষ্ঠাতা ও পরিচালক সুমন রহমান পঞ্চগড়ে জন্মগ্রহণ করে ও খুলনায় এসে এতো সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করেন এই জন্য তাকে ধন্যবাদ জানান এবং এই অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন সবাই ভালো মানুষ কারন সাংস্কৃতিক অঙ্গনে যারা আসে সবাই ভালো মানুষের অধিকারী হয়ে থাকেন।
এটা আমার বিশ্বাস। অনুষ্ঠানের শেষে ভারতের ঈশিতা দাস অধিকারীকে আবৃত্তি রাজকন্যা খেতাব ঘোষণা করে বিশ্বভরা প্রাণ এবং কৃষ্টিধারা সংস্কৃতি সংগঠনের পক্ষ থেকে তাকে খেতাব দেয় একটি মুকুট সেই মুকুটি কবি সুমন রহমান ঈশিতা দাস অধিকারীকে পরিয়ে দেন। উপস্থিত সবাই করতালির মাধ্যমে অভিনন্দন জানায়, এই অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন আজকালের আলো, কালডাক ও স্বাধীন বাংলা। খুলনার বাচিক শিল্পী ম‌ল্লিকা দাসের আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।